আজ সোমবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ২৮ মে ২০১৮ খ্রিস্টাব্দ
শিরোনাম: মিসরে মসজিদে নিহত ২৩০ সমবেদনায় মার্কিন প্রেসিডেন্ট!       কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত-১৫       এস এ পরিবহনের গাড়িতে আগুন ৪৫ লাখ টাকার মালামাল ভস্মিভুত       শেরপুরের ঝিনাইগাতীতে দেড় বছরেও উদ্বোধন হয়নি ফায়ার সার্ভিস স্টেশন       ৯ রানের জয় পেলো খুলনা       শপথ নিলেন জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট এমারসন নানগাগবা       প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে গুমের সঙ্গে সরকার জড়িত : মির্জা ফখরুল      
 / জাতীয় / গাজীপুরে ট্রেনের সাথে বিদ্যুতের খুঁটিবাহী বিকল ট্রাকের সংঘর্ষে সহকারী পরিচালক নিহত আহত ২০
গাজীপুর ,ডেসটিনি অনলাইন :
Published : Friday, 24 November, 2017 at 3:14 PM, Update: 24.11.2017 3:25:50 PM, Count : 262
গাজীপুরে ট্রেনের সাথে বিদ্যুতের খুঁটিবাহী বিকল ট্রাকের সংঘর্ষে সহকারী পরিচালক নিহত আহত ২০ঢাকা-রাজশাহী রেলরোটে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকায় অরক্ষিত রেলক্রসিং এ উত্তরবঙ্গগামী লালমনিহাট এক্সপ্রেস ট্রেনের সাথে বিদ্যুতের খুঁটিবাহী একটি বিকল ট্রাকের সংঘর্ষে নূর আলম শরীফ নামে ওই ট্রেনের সহকারী পরিচালক মৃত্যু হয়েছে। 
এঘটনায় আহত হয়েছে আরো অন্তঃত ২০ জন। দূর্ঘটনা কবলিত ট্রেনটির কারণে ঢাকার সাথে দেশের পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চলের রেল যোগাযোগ রাত ২ট টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত বন্ধ থাকে। ফলে কমপক্ষে ১০টি ট্রেনের চলাচল বন্ধ থাকে। 
নিহত নূর আলম শরীফ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার শশা গ্রামের মমিন শরীফের ছেলে। তিনিলালমনিরহাট এক্সপ্রেস ট্রেনের সহকারি চালক হিসেবে কর্মরত ছিলেন।
কালিয়াকৈর ফায়ার সার্ভিস ষ্টেশনের ওয়্যার হাউস ইন্সপেক্টর ইব্রাহিম চৌধুরী জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাট গামী লালমনিহাট এক্সপ্রেস কালিয়াকৈর উপজেলার বক্তারপুর রেলক্রসিংয়ে পৌঁছলে রয়েল গ্রীন প্রোডাক্ট লিমিটেড কারখানার খুটি ভর্তি একটি বিকল ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়। এতে ওই ট্রেনের সহকারি পরিচালক চালক ঘটনাস্থলে মারা যান। পরে ট্রেনের ইঞ্জিনের সাথে ৩টি বগি বিচ্ছিন্ন হয়ে বঙ্গবন্ধু হাইটেক সিটি সংলগ্ন নির্মাণাধীন রেল ষ্টেশন এলাকায় পৌঁছে এবং অপর ৮টি বগি ঘটনাস্থলে থেকে যায়। দুর্ঘটনায় ট্রেনের অন্তঃত ২০ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে একজন যাত্রীর অবস্থা গুরুতর। দুর্ঘটনার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের সাথে শুক্রবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকে। দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার করে পাশ্ববর্তী ষ্টেশনে নিয়ে যাওয়া হয়। আহতদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমেেপ্লক্সে ভর্তি করা হয়েছে।
গাজীপুরে ট্রেনের সাথে বিদ্যুতের খুঁটিবাহী বিকল ট্রাকের সংঘর্ষে সহকারী পরিচালক নিহত আহত ২০
জয়দেবপুর রেল ষ্টেশনের সিনয়র সাব এসিষ্টেন মাস্টার মোঃ আশরাফ উদ্দিন জানান, শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে ট্রেনটি অন্য ইঞ্চিন দিয়ে ট্রেনে পার্শ্ববর্তী মৌচাক রেল ষ্টেশনে নিয়ে গেলে ৬ ঘন্টাপর সকাল সাড়ে ৮টার দিকে উত্তরবঙ্গের সাথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 
গাজীপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রকিবুল হক জানান,রেলওয়ে কর্মকর্তারা সকাল আটটার দিকে বিকল ট্রেনটি স্থানীয়  মৌচাক (রতনপুর) রেলওয়ে স্টেশনে নিয়ে  যাওয়া হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
গাজীপুরে ট্রেনের সাথে বিদ্যুতের খুঁটিবাহী বিকল ট্রাকের সংঘর্ষে সহকারী পরিচালক নিহত আহত ২০
মির্জাপুর রেলস্টেশন মাস্টার নুরুল হুদা জানান,দুর্ঘটনার পর মির্জাপুর রেলস্টেশনে সকাল পৌনে ৬টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস মির্জাপুরের মহেড়া রেলস্টেশনে, নীলসাগর এক্সপ্রেস টাঙ্গাইলে, একতা এক্সপ্রেস বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে এবং সিরাজগঞ্জ এক্সপ্রেস বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে আটকা পড়ে। সকাল সাড়ে ৮টার দিকে ট্রেনটি পাশ্ববর্তী ষ্টেশনে সড়িয়ে নিলে এসব ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
এদিকে, ঢাকা-রাজশাহী-খুলনা রেলরোটে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকায় ২৬ আগষ্ট ২০১৭ইং শনিবার বিকেলে অরক্ষিত রেল ক্রসিং এ খুলনা থেকে কমলাপুরগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সাথে মাছ ভর্তি একটি পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে পিকআপ ভ্যান চালকসহ ২ জন ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় আরও ৩ জন। 
নিহতের মধ্যে একজন পিকআপ ভ্যান চালক শাকিল হোসেন (৪০)এর বাকী ঠিকানা পাওয়া যায়নি। অপরদিকে, নিহত বাবু(৩৪) সিরাজগঞ্জের তারাশ উপজেলার বানিয়ারবহ গ্রামের আবুল হাসেমের ছেলে। তবে নিহতের মধ্যে একজন পিকআপ ভ্যানের চালক শাকিল হোসেন বলে জানিয়েছেন কালিয়াকৈর সার্ভিসের উদ্ধার কর্মীরা।
 এছাড়া গত বছর অরক্ষিত রেল ক্রসিংএর কারণে গোয়ালবাথান এলাকায় প্রাইভেট কারের সাথে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সংষর্ষে স্কুল ছাত্রসহ একই পরিবারের চার জন নিহত হয়েছে ছিল। 
কালিয়াকৈরের কয়েকটি গুরুত্ব পূর্ণ অরক্ষিত রেল ক্রসিং এ বেরিয়ার স্থাপন করে দুর্ঘটনা হতে বাচাতে রেল কর্তৃপক্ষের কাছে স্থানীয়দের দাবী।   



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162