আজ শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ২৫ মে ২০১৮ খ্রিস্টাব্দ
শিরোনাম: মিসরে মসজিদে নিহত ২৩০ সমবেদনায় মার্কিন প্রেসিডেন্ট!       কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত-১৫       এস এ পরিবহনের গাড়িতে আগুন ৪৫ লাখ টাকার মালামাল ভস্মিভুত       শেরপুরের ঝিনাইগাতীতে দেড় বছরেও উদ্বোধন হয়নি ফায়ার সার্ভিস স্টেশন       ৯ রানের জয় পেলো খুলনা       শপথ নিলেন জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট এমারসন নানগাগবা       প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে গুমের সঙ্গে সরকার জড়িত : মির্জা ফখরুল      
 / জাতীয় / তাজরীনে অগ্নিকাণ্ড : সাক্ষীর অভাবে ৫ বছরেরও শুরু হয়নি বিচার
ডেসটিনি অনলাইন :
Published : Friday, 24 November, 2017 at 2:47 PM, Update: 24.11.2017 2:50:39 PM, Count : 89
তাজরীনে অগ্নিকাণ্ড : সাক্ষীর অভাবে ৫ বছরেরও শুরু হয়নি বিচাররাজধানীর উপকণ্ঠ সাভারের আশুলিয়ার তাজরীন গার্মেন্টে অগ্নিকাণ্ডের কেটে গেছে পাঁচ বছর। এখনো যেন নাকে লাগে মানুষের শরীর পোড়া গন্ধ। এই দিনটি বাংলাদেশের পোশাকশিল্পের ইতিহাসে একটি ভয়াবহ স্মৃতি। তাজরীন ট্র্যাজেডির পাঁচ বছর পেরিয়ে গেলেও ক্ষতিপূরণ পাননি ক্ষতিগ্রস্তের অনেকে। নিহতদের অসহায় এতিম শিশুদেরও এখন কেউ খোঁজখবর নেয় না।

সরকারসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি থেকে নিহতদের পরিবার সহযোগিতা পেলেও আহতদের খোঁজ-খবর নিচ্ছেন না কেউ। ঘটনায় আহতদের অনেকেই ভুগছেন কঠিন যন্ত্রণায়। কর্মক্ষমতা হারিয়ে ফেলেছেন অনেকেই। শ্রমিক সংগঠনগুলোর পক্ষ থেকে নানা আন্দোলন ও সংগ্রাম হলেও এখনো মালিক দেলোয়ার হোসেনের কোনো শাস্তি হয়নি।

তাজরীন ট্র্যাজেডির পাঁচ বছর পূর্তি উপলক্ষে আজ শুক্রবার সকালে হতাহত শ্রমিকদের স্বজনসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্ট কারখানার ফটকের সামনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা তাজরীন গার্মেন্টের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করেন।

শ্রমিক নেতারা তাজরীন গার্মেন্টে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের অবিলম্বে ক্ষতিপূরণ দেওয়াসহ এর মালিক দেলোয়ার হোসেনের কঠোর শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, ২০১২ সালরে ২৪ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর অদূরে আশুলিয়ার নিশ্চিন্তপুরের তাজরীন ফ্যাশনসে আগুন লাগে। এতে অন্তত ১১১ জন নিহত, দুই শতাধিক আহত ও অসুস্থ হয়েছেন। এখনো অনেক পোশাক শ্রমিকের মৃতদেহের খোঁজ পাওয়া যায়নি, ডিএনএ টেস্টে নিহত ১৩ জনের পরিচয় মেলেনি।


দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162