আজ শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ, ২৫ মে ২০১৮ খ্রিস্টাব্দ
শিরোনাম: মিসরে মসজিদে নিহত ২৩০ সমবেদনায় মার্কিন প্রেসিডেন্ট!       কুষ্টিয়ায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত-১৫       এস এ পরিবহনের গাড়িতে আগুন ৪৫ লাখ টাকার মালামাল ভস্মিভুত       শেরপুরের ঝিনাইগাতীতে দেড় বছরেও উদ্বোধন হয়নি ফায়ার সার্ভিস স্টেশন       ৯ রানের জয় পেলো খুলনা       শপথ নিলেন জিম্বাবুয়ের নতুন প্রেসিডেন্ট এমারসন নানগাগবা       প্রধানমন্ত্রীর বক্তব্য প্রমাণ করে গুমের সঙ্গে সরকার জড়িত : মির্জা ফখরুল      
 / তথ্য ও প্রযুক্তি / ফ্রিল্যান্সিং কাজের জন্য কিছু সাইট
ডেসটিনি অনলাইন
Published : Saturday, 17 June, 2017 at 8:45 PM, Count : 167
ফ্রিল্যান্সিং কাজের জন্য কিছু সাইটকয়েক বছর আগেও আমাদের দেশের তরুণদের কাছে ফ্রিল্যান্সিং শব্দটি অপরিচিত ছিল। তবে সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে তাদের মধ্যে ফ্রিল্যান্সিং সম্পর্কে এসেছে ইতিবাচক ধারণা। 

দেশের অধিকাংশ তরুণ-তরুণীরাই আয়-উপার্জনের শুরুতেই একবার হলেও চেষ্টা করে একজন ফ্রিলান্সার হওয়ার জন্য। তবে ভুলভাবে বা ভুয়া ফ্রিল্যান্সিং সাইটে কষ্ট করে নানাভাবে প্রতারণার শিকার হচ্ছেন তারা। আবার অনেকেই খুঁজে পাচ্ছেন না ফ্রিল্যান্সার হিসেবে কাজ করার ক্ষেত্র। 

বর্তমানে সক্রিয় এবং আসল কিছু ফ্রিল্যান্সিং সাইটের ঠিকানা দেওয়া হলো প্রিয়'র পাঠকদের জন্য-

সবধরনের ফ্রিল্যান্সিং কাজ পাওয়া যায় যেসব সাইটে- আপওয়ার্ক, গুরু, ফ্রিল্যান্সার, উই ওয়ার্ক রিমোটলি, ফিভেরর,অনসাইট,  ফোলিয়ো,ম্যাচিস্ট, মেকানিক্যাল টার্ক, দ্য মুসে, ইনডিড, ফ্রিল্যান্সড, স্কিপ দ্য ড্রাইভ, ভার্চ্যুয়াল ভোকেশনস, র‍্যাট রেস রিবেলিওন, ওয়ার্কিং নোম্যাডস, রিমোটিভ,ফ্লেক্সজবস,পিপপ পার আওয়ার, ক্রাউড সাইট, ইউনোজুনো,জাস্ট অ্যানসার, ক্রোপ,ক্লাউড পিপস,মিফি জবস,একুয়েন্ট।

যারা শিক্ষণীয় কিছু করতে চান- টিউটর ডট কম, চিগ টিউটরস,টিউটর ভিসতা।

যারা লিখতে ভালোবাসেন- অনলাইন রাইটিং জবস, ডেইলি পোস্টস, কানাডিয়ান ফ্রিল্যান্স রাইটিং জবস, টেক্সটব্রোকার, জার্নালিজম জবস, মিডিয়া বিসট্রো,দ্য শেলফ, প্রো ব্লগার জবস।

অফলাইনে থেকে যেসব স্থানে ফ্রিল্যান্সিং কাজ করা যাবে- টাস্ক র‍্যাবিট, উবার,  লিফট, সাইডকার, লোকাল সোলো, লোকালান্সার,বার্ক,ওনোলো।
যারা ছবি তুলতে ভালোবাসেন- ফ্রিল্যান্স ফটোগ্রাফার জবস, ফটোগ্রাফি জবস, গেট ফটোগ্রাফি জবস, দ্য ক্রিয়েটিভ লোফট।

প্রযুক্তি বিষয়টিকে যারা ভালোবাসেন- পাওয়ারটো ফ্লাই, অথেন্টিক জবস,স্টাক ওভারফ্লো,স্লোগিগ,ডাইস,গিগস্টার,ফ্রিল্যান্সার ম্যাপ।

সূত্র: ফোর্বস 



দৈনিক ডেসটিনি’র অনলাইনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


প্রকাশক ও সম্পাদক : মোহাম্মদ রফিকুল আমীন।
ভারপ্রাপ্ত সম্পাদক : মিয়া বাবর হোসেন।
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক ডেসটিনি.কম
আলী’স সেন্টার, ৪০ বিজয়নগর ঢাকা-১০০০।
বিজ্ঞাপন : ০১৫৩৬১৭০০২৪, ৭১৭০২৮০
email: ddaddtoday@gmail.com, ওয়েবসাইট : www.dainik-destiny.com
ই-মেইল : destinyout@yahoo.com, অনলাইন নিউজ : destinyonline24@gmail.com
Destiny Online : +8801719 472 162